নেই ওভার ব্রিজের রেলিং, তবুও ঝুঁকি নিয়ে ছুটছে পথচারী
নেই ওভার ব্রিজের রেলিং, তবুও ঝুঁকি নিয়ে ছুটছে পথচারী

স্থানীয় সংবাদ

ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের জয়পুরা এলাকায় ফুট ওভার ব্রিজটির কোন পাশেরই নেই রেলিং। তবুও পথচারীদের জন্য খুলে দিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। এতে করে প্রতিনিয়ত ঝুকি নিয়ে পার হতে হচ্ছে পথচারীদের।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা বাস স্ট্যান্ডে সড়ক বিভাগ উচু করে তৈরি করেছেন সড়ক বিভাজন। যার জন্য সড়ক দিয়ে পারাপার বন্ধ হয়ে যায়। তার উপরই তৈরি করা হয়েছে একটি ফুট ওভার ব্রিজ।  ব্রিজটি ব্যবহারের জন্য খুলে দিলেও তার চার পাশে ফাঁকা, নেই কোন রেলিং। দিনে কিংবা রাতে সবসময়ই পারাপার হচ্ছে পথচারীরা। রেলিং না থাকায় কোথাও কোথাও সূতা দিয়ে ঘেরাও রাখা হয়েছে।

ফুটওভার ব্রিজ ব্যবহার করা পঞ্চাশোর্ধ আকবর মিয়া সঙ্গে কথা হয়। তিনি বলেন, অনেক কষ্ট করে উঠলাম। একটু ধরার কিছু নাই।  বুকটা দরফর করতাছে। ধরার হাতল (রেলিং) দিলে কি এমন হতো।

পাশে থাকা আমিনুল নামের এক পোশাক শ্রমিক বলেন, রাতে যখন অফিস করে ফিরি তখন খুব ভয় লাগে। কোন বাতি নেই চারপাশ অন্ধকার। মনে হয় এই বুঝি পড়ে গেলাম।

এমন আতংক নিয়ে ফুট ওভার ব্রিজটি ব্যবহার করছেন তারা। ব্রিজটির নীচের চায়ের দোকানী আনিস বলেন, যখন স্কুলের বাচ্চা দুষ্টুমি করতে করতে পার হয় তখনই ভয় থাকি। এ বুঝি কেউ পরে গেল। দ্রুত এটা ঠিক করা প্রয়োজন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে মুঠোফোনে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী গাউস উল হাসান মারুফ বলেন, ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে রেলিং বসানোর জন্য।

তবে প্রস্তুত না হতেই কেন খুলে দেয়া হলো ওভার ব্রিজটি এ প্রশ্ন তিনি এড়িয়ে যান। বলেন, ২/১ মধ্যে সব ঠিক হয়ে যাবে।


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর