আশুলিয়ায় নৌকার নির্বাচনী অফিসে আগুন ও ভাংচুরের অভিযোগ
শিমুলিয়ার ইউনিয়ন

স্থানীয় সংবাদ

 আশুলিয়ার আওয়ামী লীগের নৌকা প্রতীকের এক চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং ঘটনায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর পক্ষ থেকে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
বৃহস্পতিবার রাতে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের কলতাসূতি এলাকায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এবিএম আজাহারুল ইসলাম সুরুজের নির্বাচনী অফিসে আগুন ও ভাংচুরের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, রাত ৯টার দিকে কলতাসূতি এলাকায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিস থেকে কর্মীরা বাড়ি বাড়ি ভোট চাইতে চলে যান। এসময় অফিসে কেউ না থাকার সুযোগে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ ও ভাংচুর চালিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা নিজস্ব পানির উৎস থেকে আগুন নেভায়।
শিমুলিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এবিএম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, দুইবার বিপুল ভোটে আমি নৌকার চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এবারও আমার অবস্থান খুবই ভালো। দলচ্যুত বিদ্রোহী প্রার্থীসহ বিএনপির যারা আনে,  তারা হিংসা, ক্ষোভ ও জিদ থেকে এই কাজ করেছে। নির্বাচন কমিশনকে বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকেও বিষয়টি অবগত করেছি। এর সুষ্ঠু বিচার চাই।
আশুলিয়া থানার এসআই দেলোয়ার হোসেন বলেন, ‘মোবাইল ফোনে এখানে একটা নির্বাচন অফিসে আগুন লাগার খবর পেয়েছি। দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখি চেয়ার পুড়ে গেছে, কিছু ব্যানার পুড়েছে। আশপাশের লোকজন ও দোকানদার এসে আগুন নিভিয়েছে। ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। এছাড়া ঘটনায় রাতেই নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর পক্ষ থেকে লিখিত থানায় অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে আজ আশুলিয়া ইউনিয়নে স্বতন্ত্র চেয়েরম্যান প্রার্থী মোঃ হেলাল উদ্দিন মাতবর সংবাদ সম্মেলণে সাংবাদিকদের জানান, তার নির্বাচনী অফিসে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী শাহাবুদ্দিন মাতবর কর্মীরা তার কর্মীদের নির্বাচনী প্রচারণায় বঁাধা প্রদান করছেন। বিভিন্ন মামলা হামলার ভয় ভীতি প্রদান করে এই সব অভিযোগ করেন। এছাড়া সুষ্ঠু নির্বাচন এবং ভোটাররা যদি নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তাহলে তিনি নিশ্চিত জয়ী বলে জানান।তিনি আরও জানান উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা বারাবর লিখিত অভিযোগ করেন পোস্টার ব্যানার ছেড়া নির্বাচনী প্রচারণায় বাধা বিভিন্ন কেন্দ্র ঝুঁকি আছে বলেন।

আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী মোয়াজ্জেম হোসেন বৃহস্পতিবার তার বাস ভবনে সন্ধ্যায় সংবাদ সম্মেলণে সাংবাদিকদের জানান, তার নির্বাচনী অফিসে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী পারভেজ দেওয়ানের কর্মীরা ভাংচুর চালিয়েছে। তার কর্মীদের নির্বাচনী প্রচারণায় বঁাধা প্রদান করছেন। এছাড়া সুষ্ঠু নির্বাচন এবং ভোটাররা যদি নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তাহলে তিনি শতভাগ নিশ্চিত জয়ী হবেন। 
অন্যদিকে, আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য ফুটবল প্রতীকের প্রার্থী হাজী দেওয়ান মো: মাসুদ রানা অভিযোগ করে বলেন, তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তার লোকজনের উপর হামলা, বিভিন্নভাবে ভয়ভীতি সহ নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে একই ওয়ার্ডের সদস্য প্রার্থী হাবীবুর রহমান হাবীব ও তার লোকজন। এঘটনায় তার পক্ষ থেকে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সেই সাথে বিষয়টি পাথালিয়া রিটার্নিং অফিসারকে জানানো হয়েছে বলেও জানান তিনি। 


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর