সাভারে চিকিৎসার অবহেলায় গৃহবধূ মৃত্যুর অভিযোগ
সাভারে চিকিৎসার অবহেলায় গৃহবধূ মৃত্যুর অভিযোগ

স্থানীয় সংবাদ

সাভারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার অবহেলায় সহিদা আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) বেলা ১১টার দিকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়।

পরে দুপুরে ভুক্তভোগীর স্বামী রহুল আমীন সাভার থানায় একটি অভিযোগ দায়ের করেন। সহিদা আক্তার ঢাকার ধামরাই থানার কালামপুর এলাকার বাটুলিয়া এলাকার মাজেদ হোসেনের মেয়ে ও রুহুল আমিনের স্ত্রী। অভিযোগ সূত্রে জানা গেছে, গৃহবধূ সাহিদার প্রচণ্ড মাথা ব্যথার শুরু হলে গত ১১ অক্টোবর (রোববার) সকালে সাভারের এনাম মেডিক্যালের নিউরোমেডিসিন বিভাগে ভর্তি করা হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সব পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কিন্তু পরীক্ষার পর নিউরোমেডিসিন বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. সোয়েল রানা (৪৮) জানান রোগীর বড় ধরনের কোনো সমস্যা নেই কয়েকদিন ভর্তি থাকলেই ঠিক হয়ে যাবে। দুই একদিন ভর্তি থাকার পর সাহিদার অবস্থার আরও অবনতি হলে সোয়েলকে বিষয়টি জানিয়ে রোগী অন্য কোথাও স্থানান্তর করার জন্য অনুরোধ করেন রোগীর স্বামী রহুল আমীন। এরই মধ্যে রোগীর অবস্থার আরও অবনতি হলে ডাক্তারের কাছে জোর আপত্তি করলে তিনি রহুলের সঙ্গে খারাপ আচরণ করে বলেন ‘ডাক্তার তুই না আমি’। এছাড়া রহুলকে পুলিশে দেওয়ার ভয়ও দেখান তিনি। পরে আজ সকাল ১১টার দিকে হাসপাতাল থেকে জানানো হয় সহিদার মৃত্যু হয়েছে। এবং দ্রুত হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যেতে বলে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এনাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কর্মকর্তা ইউসুফ বলেন, হাসপাতালের চিকিৎসার বিষয়ে ভুক্তভোগীর স্বামীর কোনো অভিযোগ নেই।

বিষয়টি এখন থানা পুলিশ দেখছে। এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, আমরা একটা অভিযোগ পেয়েছি, বিষয়টি মেডিক্যাল সংক্রান্ত। ফলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তদন্ত করে দেখবেন। পাশাপাশি পুলিশও বিষয়টি দেখবে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাইমুল হুদা বলেন, আমরা লিখিত পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর